October 7, 2024, 8:26 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

ত্বকের খুঁত ঢাকতে প্রাইমার

ত্বকের খুঁত ঢাকতে প্রাইমার

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

মেইকআপের ক্ষেত্রে প্রাইমার একটি প্রয়োজনীয় প্রসাধনী যা ত্বকের খুঁত ঢাকার পাশাপাশি সাজে দেয় আলাদা আভা।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে প্রাইমার ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে এখানে জানানো হল।

লোমকূপ মসৃণ করে: সরাসরি ফাউন্ডেশন ব্যবহার করা হলে লোমকূপ যত ছোটই হোক তা স্পষ্ট ভাবে দেখা যায়। কিন্তু প্রাইমার ব্যবহার করা হলে লোমকূপের উপর একটা আবরণের সৃষ্টি হয় যার ফলে মেইকআপ নিখুঁত লাগে দেখতে।

ত্বক সুন্দর লাগে: প্রাইমার ব্যবহার করা হয় ত্বক মসৃণ দেখাতে। ত্বকের সব রকমের বলিরেখা, ছোট বড় ক্ষত ইত্যাদি মসৃণ করতে প্রাইমার ব্যবহার করা হয়। এটা ব্যবহারের পর ফাউন্ডেশন ব্যবহার করা হলে তা সহজেই ত্বকে বসে যায় এবং মেইকআপ দেখতে মসৃণ লাগে।

সব ধরনের ত্বকেই কার্যকর: সব ধরনের ত্বকেই মেইকআপ সুন্দরভাবে বসাতে প্রাইমার কার্যকর। তবে প্রাইমার ব্যবহারের আগে ত্বকের জন্য উপযোগী কিনা তা পরীক্ষা করে নিতে হবে।

তৈলাক্তভাব কমায়: প্রাইমার ত্বকের তেল শুষে নেয়। তাই এটা ব্যবহারের পর মেইকআপ করা হলে ত্বক সারাদিন দেখতে ‘ম্যাট’ ভাব লাগে। ফলে বার বার মেইকআপ ঠিক করার প্রয়োজন হয় না।

Share Button

     এ জাতীয় আরো খবর